1. [email protected] : Chattolar Alo :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দেশে করোনায় মৃত্যু ৩৫ জনের, শনাক্ত ১ হাজার ১৯০ সু চিকে সামরিক জান্তা আমৃত্যু কারাগারে রাখার ব্যবস্থা করছে: আইনজীবী করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম আক্রান্ত ৬৩ জন সাংবাদিক প্রবাল সাহার বিবাহত্তোর সংবর্ধনা বিএনপি নেতাদের প্রতি দলীয় কর্মীদেরই আস্থা নেই – তথ্য ও সম্প্রচারমন্ত্রী বান্দরবানের রোগীদের আধুনিক স্বাস্থ্যসেবায় যুক্ত হলো নতুন অ্যাম্বুলেন্স চট্টগ্রামের ‘বেস্ট সার্কেল’ এর সম্মাননা পেলেন অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু চট্টগ্রাম জেলা প্রশাসন, র‍্যাব – ৭, বিএসটিআই বিভাগীয় যৌথ অভিযানে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা হাটহাজারীতে সিপিসি-২, র‍্যাব-৭, চট্টগ্রাম বিএসটিআই ও উপজেলা প্রসাশনের যৌথ অভিযান, ২,৩৫,০০০ টাকা জরিমানা মিরসরাইয়ে অরকিস এগ্রো ফার্ম উদ্বোধন করলেন রেজাউল করিম মাষ্টার

জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ে আলোচনা সভা ও শ্রদ্ধাঞ্জলি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ৬১ বার পড়া হয়েছে

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ) কার্যালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল ১৫ আগস্ট রোববার সকাল সাড়ে ১০টায় কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে ও জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ হোসাইনের সঞ্চালনায় অনুষ্টিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বী, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব, আগ্রাবাদস্থ চট্টগ্রাম কেন্দ্রীয় চর্ম ও সামাজিক স্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত সিনিয়র কনসালটেন্ট ডা. সঞ্জয় প্রসাদ দাশ, বন্দর স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ জাবেদ, বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসা তত্ত¡াবধায়ক ডা. এস.এম নুরুল করিম, স্বাস্থ্য পরিচালক দপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. কমরুল আযাদ ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান প্রমূখ। দোয়া মাহফিল পরিচালনা করেন ফেয়ারী হিল জামে মসজিদের খতিব মুফতি মৌলানা বখতিয়ার উদ্দিন। আলোচনা সভার পূর্বে জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. সেখ ফজলে রাব্বী, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বক্ষব্যাধি হাসপাতাল, চট্টগ্রাম কেন্দ্রীয় চর্ম ও সামাজিক স্বাস্থ্য কেন্দ্র, বন্দর স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়, সরকারী মেডিকেল সাব ডিপো ও সরকারী গাড়ি চালক সমিতিসহ অন্যান্যরা।


সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার কোন শেষ নেই। তিনি অত্যন্ত দুরদর্শী নেতা ছিলেন। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা এ তিনটি শব্দ ওতপ্রোতভাবে জড়িত। যে ব্যক্তি আজীবন দেশের স্বাধীনতা ও এদেশের মানুষের জন্য ত্যাগ করে গেছেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে তাঁেকই সপরিবারে নিষ্ঠুরতম হত্যাকান্ডের শিকার হতে হয়েছে। আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের রোল মডেল। শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধুর আদর্শ ও উদ্দেশ্য হৃদয়ে ধারণ করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট