1. [email protected] : Chattolar Alo :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দেশে করোনায় মৃত্যু ৩৫ জনের, শনাক্ত ১ হাজার ১৯০ সু চিকে সামরিক জান্তা আমৃত্যু কারাগারে রাখার ব্যবস্থা করছে: আইনজীবী করোনায় মৃত্যুহীন চট্টগ্রাম আক্রান্ত ৬৩ জন সাংবাদিক প্রবাল সাহার বিবাহত্তোর সংবর্ধনা বিএনপি নেতাদের প্রতি দলীয় কর্মীদেরই আস্থা নেই – তথ্য ও সম্প্রচারমন্ত্রী বান্দরবানের রোগীদের আধুনিক স্বাস্থ্যসেবায় যুক্ত হলো নতুন অ্যাম্বুলেন্স চট্টগ্রামের ‘বেস্ট সার্কেল’ এর সম্মাননা পেলেন অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু চট্টগ্রাম জেলা প্রশাসন, র‍্যাব – ৭, বিএসটিআই বিভাগীয় যৌথ অভিযানে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা হাটহাজারীতে সিপিসি-২, র‍্যাব-৭, চট্টগ্রাম বিএসটিআই ও উপজেলা প্রসাশনের যৌথ অভিযান, ২,৩৫,০০০ টাকা জরিমানা মিরসরাইয়ে অরকিস এগ্রো ফার্ম উদ্বোধন করলেন রেজাউল করিম মাষ্টার

আজ শুভ জন্মাষ্টমী

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

প্রবাল সাহা  :

সনাতন ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি, শুভ জন্মাষ্টমী আজ। দ্বাপর যুগের শেষ দিকে এই মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ।

 

সনাতন ধর্মানুসারে, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এই পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব।

 

 

 

ধর্মানুসারে, ঈশ্বরতত্ত্বের মহান প্রতীক হলেন শ্রীকৃষ্ণ। বেদে তিনি ঋষিকৃষ্ণ, দেবতাকৃষ্ণ। মহাভারতে রাজর্ষিকৃষ্ণ, শাসক ও প্রজাপালক কৃষ্ণ, অত্যাচারী দমনে যোদ্ধাকৃষ্ণ। ইতিহাসে যাদবকৃষ্ণ, দর্শনশাস্ত্রে সচ্চিদানন্দ বিগ্রহ কৃষ্ণ। শ্রীমদ্ভগবত গীতায় অবতারকৃষ্ণ, দার্শনিক কৃষ্ণ, পুরুষোত্তম কৃষ্ণ, ঈশ্বরায়িত কৃষ্ণ।

 

ঐতিহাসিকদের বিবেচনায় খ্রিস্টপূর্ব ৯০০-১০০০ সালে সনাতম ধর্মের প্রাণপুরুষ শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। তাঁর জন্মের সময় এই বিশ্বব্রহ্মাণ্ড পাপ ও অরাজকতায় পরিপূর্ণ ছিলো। তাই মানব জাতিকে রক্ষার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। নানান ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানব জাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে গেছেন।

 

শ্রীকৃষ্ণের বাণী সমগ্র বিশ্বকে আলোড়িত করছে হাজার হাজার বছর ধরে। শ্রীকৃষ্ণের শিক্ষা হলো- সংঘর্ষ ও অন্যায়কে পরাভূত করে শান্তি প্রতিষ্ঠা করা।

 

 

 

দেশব্যাপী ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় আড়ম্বর-আনুষ্ঠানিকতায় সোমবার উদযাপন করা হবে মহাবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি। এই উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট