1. [email protected] : Chattolar Alo :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ৫২ তম বিশ্ব মান দিবস উদযাপন মাসিক সনাতন বার্তা” পত্রিকার শারদীয় দুর্গা পূজা স্মারকের প্রকাশনা অনুষ্ঠিত। বান্দরবানের সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অর্থ সহায়তা প্রদান চট্টগ্রামে ঘরের দেয়ালে সংযোগ করে ঘর করতে বাধা দেওয়ায় হামলায় আহত। বান্দরবন জেলা প্রশাসন ও চট্টগ্রাম বিএসটিআই বিভাগীয় অফিসের যৌথ অভিযান : জরিমানা আদায় বান্দরবানে ক্রীড়াবিদদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর। ১১ নভেম্বর বান্দরবান নাইক্ষ্যংছড়ি ২ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপসিল ঘোষণা। জাতীয় পার্টির (জাপা)  মহাসচিব জিয়াউদ্দিন বাবলু আর নেই বাচ্চারা খেলাধুলার মধ্যে শিখবে,বই পড়ে শুধু পড়াশোনা নয়,: শিক্ষামন্ত্রী সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কমিউনিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন

চট্টগ্রাম প্রেস ক্লাবে শঙ্কর মঠের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৮ বার পড়া হয়েছে

প্রবাল কুমার সাহা :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও আন্তরিকতায় এদেশে সকল ধর্মাবলম্বীরা সহাবস্থানে থেকে নিজ নিজ ধর্ম-কর্ম পালন করে আসছে। এটি সহ্য করতে না পেরে একটি মহল দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টসহ দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। যারা ধর্মের দোহায় দিয়ে অপকর্মে লিপ্ত রয়েছে তারা দেশ ও জাতির শত্রæ। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় যে কোন অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।

আজ ২৪ সেপ্টেম্বর ২০২১ ইংরেজি শুক্রবার বিকেল ৪টায় নগরীর জামালখানস্থ চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সীতাকুন্ড শঙ্কর মঠের শতবর্ষপূর্তি, শ্রীশ্রী বিশ্বনাথ মন্দিরের দ্বারোদ্ঘাটন, রুদ্রাভিষেক অনুষ্ঠান ও  আগামী ১৬ নভেম্বর-২২ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য সপ্তাহব্যাপী বার্ষিক উৎসব সুন্দর ও সুশৃঙ্খলভাবে সফল করার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, যারা তীর্থ করার উদ্দেশ্যে ভারতবর্ষের গয়া-কাশি-মথুরা-বৃন্দাবনে যেতে পারবেনা তারা সীতাকুন্ডে শ্রীশী বিশ্বনাথ মন্দির দর্শনের মাধ্যমে পূণ্যলাভ করতে পারবে। মঠ-মন্দির শুধু  বেড়ানোর জায়গা নয়, ঠাকুরের সান্নিধ্য লাভের স্থানও বটে। জীবনে সৎভাবে যা কিছু উপার্জন করি তার সামান্যটুকু যদি তীর্থস্থানে দান করা হয় তাহলে মানব জীবন স্বার্থক ও সুন্দর হবে। বক্তারা শ্রীশ্রী বিশ্বনাথ মন্দিরের সার্বিক উন্নয়নে সমাজের ধর্ণাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।

শঙ্কর মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত। স্বাগত বক্তব্য রাখেন শঙ্কর মঠ ও মিশন উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক কেশব কুমার চৌধুরী। নাট্য ব্যক্তিত্ব সুদর্শন চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায়  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার তালুকদার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি উত্তম শর্মা, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক চট্টগ্রামের সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন, চট্টগ্রাম মহানগর পুজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, অদুল-অনিতা ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অনিতা দত্ত, সীতাকুন্ড ¯্রাইন কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন দাশ, মহানগর যুবলীগ নেতা চন্দন ধর, প্রবর্ত্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী,  চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ চট্টগ্রামের প্রতিষ্টাতা সুজিত বিশ্বাস মন্টু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী, আদ্যাপীঠের সাধারণ সম্পাদক শ্যামল পালিত, কুন্ডেশ্বরী ঔষধালয়ের মহাপরিচালক রাজীব সিংহা, ব্যবসায়ী অজিত কুমার দাশ, জাতীয় গীতা পরিষদের সভাপতি আর.কে দাশ রূপু, আদ্যাপীঠের ট্রাস্টি কাঞ্চন তালুকদার, অজিত কুমার শীল, সাংবাদিক রনজিত কুমার শীল প্রমূখ। সভায় মঠের সাধু-সন্যাসী ও ভক্ত-শিষ্য-অনুরাগীরা উপস্থিত ছিলেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট