1. [email protected] : Chattolar Alo :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে ৫২ তম বিশ্ব মান দিবস উদযাপন মাসিক সনাতন বার্তা” পত্রিকার শারদীয় দুর্গা পূজা স্মারকের প্রকাশনা অনুষ্ঠিত। বান্দরবানের সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে অর্থ সহায়তা প্রদান চট্টগ্রামে ঘরের দেয়ালে সংযোগ করে ঘর করতে বাধা দেওয়ায় হামলায় আহত। বান্দরবন জেলা প্রশাসন ও চট্টগ্রাম বিএসটিআই বিভাগীয় অফিসের যৌথ অভিযান : জরিমানা আদায় বান্দরবানে ক্রীড়াবিদদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর। ১১ নভেম্বর বান্দরবান নাইক্ষ্যংছড়ি ২ ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপসিল ঘোষণা। জাতীয় পার্টির (জাপা)  মহাসচিব জিয়াউদ্দিন বাবলু আর নেই বাচ্চারা খেলাধুলার মধ্যে শিখবে,বই পড়ে শুধু পড়াশোনা নয়,: শিক্ষামন্ত্রী সংযুক্ত আরব আমিরাত প্রবাসী কমিউনিটি আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালন

আদালতে হাসির রোল, হাসলেন বিচারপতি নিজেও

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে
খবর হিন্দুস্তান টাইমসের

আদালতে হাসির রোল, হাসলেন বিচারপতি নিজেও

অনলাইন ডেস্ক

মিঠুনের সেই সংলাপ শুনে আদালতে হাসির রোল, হাসলেন বিচারপতি নিজেও

নির্বাচনী প্রচারণায় পশ্চিমবঙ্গের অভিনেতা মিঠুন চক্রবর্তী বিজেপির মঞ্চ থেকে সিনেমার সংলাপ আউড়ে ছিলেন। আর তাতেই নির্বাচনের ফলপ্রকাশের পর থেকে আইনি জালে জড়িয়ে যান তিনি। পুলিশের কাছে তা নিয়ে দায়ের হয় এফআইআর। আর তা নিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন অভিনেতা।

নির্বাচনী প্রচারে মিঠুন চক্রবর্তীর সেই সংলাপ সহিংসতা ছড়িয়েছে বলে অভিযোগ ওঠে। আর সেই সংলাপ শনিবার এজলাসে বসেই শুনলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ। যদিও মামলার রায় স্থগিত রাখেন আদালত।

এদিকে শুনানি চলাকালীন মিঠুনের এই সংলাপ ঘিরে কার্যত হাসির রোল পড়ে এজলাসে। হেসে ফেলেন বিচারপতি নিজেও। মিঠুন নির্বাচনী প্রচারণায় বলেছিলেন, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরা। এক ছোবলে ছবি। মারব এখানে, লাশ পড়বে শ্মশানে।”

এইসব সংলাপ শোনা গেছে মিঠুনের মুখে। এই সংলাপ শোনার পর বিচারপতি জানতে চান, “এই সংলাপে কী সমস্যা রয়েছে।”

রাজ্যের আইনজীবী গোপাল মুখোপাধ্যায় বলেন, “এই বক্তব্যে উস্কানি রয়েছে। একজন রাজনীতিক যদি ভরা সভায় নির্বাচনী প্রচার করতে গিয়ে এমন কথা বলেন, তা জনমানসে বিরূপ প্রভাব ফেলে।”

অন্যদিকে বিচারপতি এই সংলাপ কোন সিনেমার, তা জানতে চান। তখন উত্তর আসে, ছবির নাম এমএলএ ফাটাকেষ্ট। এক ছোবলে ছবি— এটি কোন সিনেমার সংলাপ? তা জানতেই চাইতেই হাসির রোল পড়ে আদালত। নির্বাচনী প্রচারে এই সংলাপের জেরেই মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে স্থানীয় মানিকতলা থানায় অভিযোগ দায়ের করেন আইনজীবী অয়ন চক্রবর্তী। প্রথমে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ৫০৪ ও ৫০৫ ধারায় এফআইআর দায়ের হয়। সহিংসতা ছড়ানো, শান্তি নষ্ট করার চেষ্টার মতো একাধিক অভিযোগ আনা হয় মিঠুনের বিরুদ্ধে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট