1. [email protected] : Chattolar Alo :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
“নিরাপদ সড়ক চাই” লোহাগাড়া শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে গণশুনানি করলেন লোহাগাড়ার এসিল্যান্ড বর্জ্য ব্যবস্থাপনায় পাইলট প্রকল্প উদ্বোধন চট্টগ্রামে লক্ষাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এইচএসসি পরীক্ষা শুরু বান্দরবানে ২৪ তম শান্তি চুক্তির বর্ষপূর্তি উদযাপন চট্টগ্রামে বিশ্ব এইডস দিবস পালিত লোহাগাড়া চুনতি আরকান সড়কে কাভার্ড ভ্যানের ধাক্কায় এক শিশুর মৃত্যু বাংলাদেশ সেনাবাহিনী জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে: স্পিকার বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে : রাষ্ট্রপতি  বান্দরবানেও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া করা লক্ষ্য মানববন্ধন।

উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত ৭, আহত ১২

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৫২ বার পড়া হয়েছে

উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত ৭, আহত ১২

রোহিঙ্গা ক্যাম্পে একটি মাদরাসায় ঘুমন্ত শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর সন্ত্রাসীদের অতর্কিত গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলে ৪ জন ও হাসপাতালে নেয়ার পথে আরও ৩ জনসহ মোট সাত রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এ ঘটনায় পুলিশ সশস্ত্র এক রোহিঙ্গাকে আটক করেছে।

স্থানীয় রোহিঙ্গারা জানান, বালুখালী-১৮নং ক্যাম্পের মেইন ব্লক-এইচ/৫২ এর দারুল উলুম নাদাওয়াতুল উলামা আল ইসলামীয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে। উক্ত মাদ্রাসায় ঘুমন্ত শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর অতর্কিত বন্দুক নিয়ে হামলা চালায় রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আরসা।ইসলামীক মাহাস নামের একটি রোহিঙ্গা গ্রুপ উক্ত মাদরাসাটি পরিচালনা করে থাকে বলে রোহিঙ্গারা জানায়।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার (২২ অক্টোবর) ভোররাতে উখিয়ার বালুখালী-১৮নং ক্যাম্পে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অস্ত্রসহ মুজিবুর রহমান নামে এক সশস্ত্র রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।

 

নিহত রোহিঙ্গারা হচ্ছেন, মাদরাসা শিক্ষক মো. ইদ্রীস (৩২), ইব্রাহীম হোসেন (২৪), মুফতি হাবিবুল্লাহ, শিক্ষার্থী আজিজুল হক (২২), ভলান্টিয়ার মো. আমীন (৩২), ভলান্টিয়ার নুর আলম ওরফে হালিম (৪৫), মাদ্রাসা শিক্ষক হামিদুল্লাহ (৫৫), নুর কায়সার (১৫) ও নুর মোহাম্মদ।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি শিহাব কায়সার খান বলেন, কি কারণে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়েছে তা এখনো স্পষ্ট নয়। অস্ত্রসহ একজনকে আমরা আটক করেছি। সাতজন নিহত হয়েছেন। আরও ৭ জনকে আহত অবস্থায় এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে ১১ নাম্বার ক্যাম্প থেকে ধারালো ভয়ংকর অস্ত্রসহ ৪ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টার দিকে ১১নং ক্যাম্প এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে এসব সন্ত্রাসী রোহিঙ্গাদের অস্ত্রসহ আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

উখিয়া ৮, এপিবিএন ময়নারঘোনা ১২নং পুলিশ ক্যাম্পের সদস্যরা বিশেষ অভিযানে রোহিঙ্গা ক্যাম্পের চিহ্নিত ৪ জন সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছে। আটক রোহিঙ্গা সন্ত্রাসীরা হচ্ছে, ১১ নং বালুখালী ক্যাম্পের মৌলভী নুর হোসেন ওরফে মৌলভী মাজেদ(৪২), মো. গণি ওরফে ইউনূস ওরফে আব্দুল্লাহ (৩৫), ১২নং ক্যাম্পের মৌলভী করিমুল্লাহ (২৮) ও ৮নং ক্যাম্পের মৌলভী নুরুল বশর (৩০)।

৮ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বলেন, গ্রেফতারকৃতদের নিকট থেকে দেশীয় ধারালো ভয়ংকর অস্ত্র এবং ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এসময় আরে ১৬/১৭ জন দুষ্কৃতিকারী পালিয়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট