1. [email protected] : Chattolar Alo :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
“নিরাপদ সড়ক চাই” লোহাগাড়া শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে গণশুনানি করলেন লোহাগাড়ার এসিল্যান্ড বর্জ্য ব্যবস্থাপনায় পাইলট প্রকল্প উদ্বোধন চট্টগ্রামে লক্ষাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এইচএসসি পরীক্ষা শুরু বান্দরবানে ২৪ তম শান্তি চুক্তির বর্ষপূর্তি উদযাপন চট্টগ্রামে বিশ্ব এইডস দিবস পালিত লোহাগাড়া চুনতি আরকান সড়কে কাভার্ড ভ্যানের ধাক্কায় এক শিশুর মৃত্যু বাংলাদেশ সেনাবাহিনী জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে: স্পিকার বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে : রাষ্ট্রপতি  বান্দরবানেও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া করা লক্ষ্য মানববন্ধন।

চট্টগ্রামে জাতীয় সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান  পত্রিকার  ৯ম  প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ১৪৮ বার পড়া হয়েছে

 

অভিজিৎ দে :  সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ।বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংবাদপত্র রাষ্ট্র ও সমাজ জীবনে  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। যে সংবাদপত্রে রাষ্ট্র ও সমাজের সঠিক চিত্র  নিরপেক্ষ ভাবে প্রকাশিত হয় জনকল্যাণে সেই সংবাদপত্র ও সাংবাদিকের ভূমিকাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সংবাপত্র প্রেমী বা সংবাদ পাঠকরাই সেই সংবাদ ও সংবাদপত্রকে লুফে নেয়। ২৮ অক্টোবর (বৃহস্পতিবার)  বিকাল ৩.৩০ মি. চট্রগ্রাম থিয়েটার ইনষ্টিটিউট মিলনায়তনে মুক্তিযুদ্ধের চেতনায় সত্যের সন্ধান স্লোগান  নিয়ে সর্বাধিক  প্রচারিত প্রথম শ্রেনীর জাতীয় সাপ্তাহিক ” অপরাধ অনুসন্ধান ” পত্রিকার ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও সম্মাননা  প্রদান অনুষ্ঠানে  বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। 

এই সময় প্রধান অতিথি ও উদ্ভোদক  হিসাবে উপস্থিত ছিলেন মীর হোসাইন আহসানুল কবির, ডেপুটি প্রিন্সিপাল ইম্পারমেশন অফিসার পিআইডি, চট্টগ্রাম,  মোঃ আবদুল মান্নান (সভাপতি কুষ্ঠিয়া জেলা সমিতি), সুজিত সরকার(আহ্বায়ক জাতীয় হিন্দু মহাজোট চট্টগ্রাম বিভাগ)  জনাব রেদাওয়ানুল করিম রনজু (সাধারণ সম্পাদক,কুষ্ঠিয়া জেলা সমিতি), (ডাঃ ফজলুল হক সিদ্দীকি,সদস্য, হোমিওপ্যাথিক  বোর্ড, চট্টগ্রাম বিভাগ), কিরণ শর্ম্মা , (ব্যুরো প্রধান, দৈনিক ভোরের ডাক), রোটারিয়ান এস,এম  আজিজ ,(চেয়ারম্যান , র্সাক মানবাধিকার)।

    অনুষ্ঠানে  ” অপরাধ অনুসন্ধান ” পত্রিকার প্রকাশক ও সম্পাদক রফিকুল ইসলাম কাজল, বীরমুক্তিযোদ্ধা মোঃ নাছির, কলামিষ্ট ও সাংবাদিক হামিদা খাতুন পান্না, কুষ্ঠিয়া জেলা সমিতির  সভাপতি মোঃ আব্দুল মান্নান,  বিশিষ্ট ব্যবসায়ী রেদাওয়ানুল করিম রনজু , র্সাক মানবাধিকার .চেয়ারম্যান রোটারিয়ান  এস,এম  আজিজ,  তরুন সমাজ সেবক মোঃ মামুনুর রশিদ, সহকারী তথ্য অফিসার পিআইডি চট্টগ্রামের জিএম সাইফুল ইসলামকে সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে ” অপরাধ অনুসন্ধান ” পত্রিকার প্রকাশক ও সম্পাদক রফিকুল ইসলাম কাজল’র সভাপতিত্বে ও চট্টগ্রাম সিটি প্রতিনিধি অভিজিৎ দে’র সঞ্চালনায় পবিত্র কোরান তেলোয়াত করেন এডভোকেট এম,আর তেফায়েল, পবিত্র শ্রীমদ্ভগবদগীতা পাঠ করেন বিজয় দাশ  অর্ক। মূল প্রবন্ধ পাঠ করেন ” অপরাধ অনুসন্ধান ” পত্রিকার মূখপাত্র ও আইন উপদেষ্ঠা এডভোকেট এম,আর তেফায়েল, এই সময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে অপরাধ অনুসন্ধান পত্রিকার সম্পাদক জনাব রফিকুল ইসলাম কাজলকে ফুল দিয়ে সম্বর্ধনা প্রদান করা হয়। 

এই সময় সভাপতির বক্তব্যে ” অপরাধ অনুসন্ধান ” পত্রিকার প্রকাশক ও সম্পাদক রফিকুল ইসলাম কাজল বলেন  মুক্তিযুদ্ধের চেতনায় সত্যের সন্ধান স্লোগান  নিয়ে সর্বাধিক প্রচারিত প্রথম শ্রেনীর জাতীয় সাপ্তাহিক ” অপরাধ অনুসন্ধান ”  পত্রিকা  সুস্থ সুন্দর রাষ্ট্র ও সমাজ বিনির্মানে সকল প্রকার অপরাধীর মুখও মুখোশ উম্মোচণে প্রতিজ্ঞাবদ্ধ। অপরাধ অনুসন্ধান  পত্রিকার পরিবার শুধুমাত্র সংবাদ পরিবেশন নয় পাশাপাশি  বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করেন।

 আয়োজিত অনুষ্ঠানে জাতীয় সাপ্তাহিক  অপরাধ অনুসন্ধান  পত্রিকার ৯ম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মাধ্যমে সমাপ্ত ঘোষনা করা হয়।  পরে অনুষ্ঠানে আমন্ত্রিত সকল  দর্শক ও অতিথিদেরকে মমতাজ হারবালের পক্ষ থেকে উপহার সামগ্রী দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট