1. [email protected] : Chattolar Alo :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১০:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
“নিরাপদ সড়ক চাই” লোহাগাড়া শাখার পূর্নাঙ্গ কমিটির অনুমোদন ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে গণশুনানি করলেন লোহাগাড়ার এসিল্যান্ড বর্জ্য ব্যবস্থাপনায় পাইলট প্রকল্প উদ্বোধন চট্টগ্রামে লক্ষাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এইচএসসি পরীক্ষা শুরু বান্দরবানে ২৪ তম শান্তি চুক্তির বর্ষপূর্তি উদযাপন চট্টগ্রামে বিশ্ব এইডস দিবস পালিত লোহাগাড়া চুনতি আরকান সড়কে কাভার্ড ভ্যানের ধাক্কায় এক শিশুর মৃত্যু বাংলাদেশ সেনাবাহিনী জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে: স্পিকার বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হয়েছে : রাষ্ট্রপতি  বান্দরবানেও গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া করা লক্ষ্য মানববন্ধন।

পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের বিভিন্ন কাঁচাবাজার ও মার্কেট

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :

পলিথিন ব্যবহারের বিরূপ প্রভাবে জলাবদ্ধতা, মাটির উর্বরতা ও কর্ণফুলী নদীর নাব্যতা হ্রাস পাচ্ছে। এ বিপর্যয় রোধকল্পে নগরীর কাজীর দেউড়ী, কর্ণফুলী মার্কেট ও চকবাজার কাঁচাবাজারকে আগামী ১ ডিসেম্বর থেকে পলিথিনমুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সাথে সংশ্লিষ্ট বাজারগুলোর কমিটির সাথে মতবিনিময় সভায় আজ এ সিদ্ধান্ত নেওয়া হয়। চসিকের টাইগারপাসস্থ অস্থায়ী ভবনের সম্মেলন কক্ষে পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে সংশ্লিষ্ট বাজার কমিটির নেতৃবৃন্দের সাথে আজ এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, ফেরদৌসি আকবর, মার্কেট পরিচালনা কমিটির সদস্য মো. আব্দুল জলিল, মো. জাহাঙ্গীর আলম, মো. হোসেন মুন্না, কায়সার আহমেদ চৌধুরী, জাফর আহমদ প্রমুখ।

 

সভায় কাজীর দেউরী ও কর্ণফুলী মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা পরিবেশের শত্রæ পলিথিন ব্যবহার বন্ধে ঐক্যমত পোষণ করেন এবং সকল ব্যবসায়ীদের নিয়ে সময়োপযোগী এ উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি তার বক্তৃতায় বলেন, প্রত্যেকেই ইতিবাচক মানসিকতা নিয়ে পলিথিনের বিরুদ্ধে সোচ্চার হলে নগরীকে পলিথিনমুক্ত করা কঠিন হবে না।

 

ক্যাম্পেইন, মাইকিং, লিফলেট, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করে কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলে তিনি  উল্লেখ করেন। নগরীকে পলিথিনমুক্তকরণ বিষয়ে জেলা প্রশাসক, মেয়র ও কাউন্সিলরদের সাথে নিয়ে উদ্বুদ্ধকরণ সভা আয়োজনের ওপর তিনি গুরুত্বারোপ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট