1. multicare.net@gmail.com : Chattolar Alo :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
লোহাগাড়ায় গলায় ফাঁস দিয়ে ১ যুবকের আত্মহত্যা লোহাগাড়ায় ৪২৫০পিস ইয়াবা ও প্রাইভেট কার সহ আটক ১ মিরসরাই এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা,মেধাবৃত্তি ও স্বনির্ভর আত্মকর্মসংস্থান অনুদান প্রদান জোরারগঞ্জ থানা পুলিশের হাতে ৮ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ বিষয়ে চট্টগ্রামে তথ্য অধিদফতরের মিট দ্যা প্রেস অনুষ্ঠিত বড়হাতিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন লোহাগাড়া বড়হাতিয়া ১নং ওয়ার্ড শাখার আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত লোহাগাড়া উপজেলায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোল রুম উদ্বোধন চট্টগ্রাম জেলায় শুরু হচ্ছে সরকারী ও বেসরকারী হজ্জ্ব যাত্রীগণের স্বাস্থ্য পরীক্ষা

আঁচিল দূর করার সহজ পদ্ধতি

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ২৮ মে, ২০২২
  • ১৬ বার পড়া হয়েছে

এক ধরনের ভাইরাসের কারণে আঁচিল হয়। আঁচিল বড়,ছোট সব ধরণের হতে পারে। আঁচিলের সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই বিভিন্ন ওষুধ খান। আঁচিল কমাতে এর পাশাপাশি ভরসা রাখতে পারেন ঘরোয়া কিছু টোটকায়।

ডিম

একটা কাঁচা ডিম ভেঙে কুসুম ও ডিমের সাদা অংশ একসঙ্গে ভাল করে মিশিয়ে ব্রাশের সাহায্যে আঁচিলের উপর লাগান। পর পর দু’সপ্তাহ দু’দিন করে এটি আঁচিলের উপর লাগান। কিছুক্ষণ রাখুন। তার পর মিশ্রণটি শুকিয়ে এলে সাবান ও ঠান্ডা পানি দিয়ে ভাল করে ধুয়ে নিন।

পেঁয়াজের রস

পেঁয়াজের রসে আছে অ্যান্টিসেপ্টিকগুণ, যা বিভিন্ন ব্যাক্টেরিয়া মেরে ফেলে সংক্রমণের ঝুঁকি কমায়। পেঁয়াজের রসে রয়েছে আঁচিল কমানোর ক্ষমতাও। পেঁয়াজের রস তুলো ভিজিয়ে আঁচিলের উপর লাগান। এতে উপকার পেতে পারেন।

আপেল সিডার ভিনিগার

ভিনিগারে ভেজানো তুলো আঁচিলের উপর রেখে দিন সারা রাত। পর পর পাঁচ দিন করুন। আপেল সিডার ভিনিগারে প্রচুর অ্যাসিড রয়েছে। আঁচিলের সমস্যা কমাতে দারুণ সাহায্য করে অ্যাপেল সিডার ভিনিগার।

বেকিং সোডা

ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি আঁচিলের উপর ভাল করে লাগিয়ে রাখুন। সারা রাত রাখুন। বেশ কিছু দিন পর থেকে উপকার পাবেন।

রসুন

ত্বকের যত্নে রসুন খুবই উপকারী। রসুনে রয়েছে অ্যালিসিন নামক উপাদান। অ্যালিসিন অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান। রসুন থেঁতো করে আঁচিলের জায়গা লাগালে উপকার পাবেন।

শরীরের কোনও অংশে আঁচিল দেখা দিলে ঘরোয়া টোটকার পাশাপাশি চিকিৎসকরে পরামর্শ নিতে ভুলবেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট