1. multicare.net@gmail.com : Chattolar Alo :
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
লোহাগাড়ায় গলায় ফাঁস দিয়ে ১ যুবকের আত্মহত্যা লোহাগাড়ায় ৪২৫০পিস ইয়াবা ও প্রাইভেট কার সহ আটক ১ মিরসরাই এসোসিয়েশনের গুণীজন সংবর্ধনা,মেধাবৃত্তি ও স্বনির্ভর আত্মকর্মসংস্থান অনুদান প্রদান জোরারগঞ্জ থানা পুলিশের হাতে ৮ মাদক ব্যবসায়ী আটক প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ বিষয়ে চট্টগ্রামে তথ্য অধিদফতরের মিট দ্যা প্রেস অনুষ্ঠিত বড়হাতিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি অনুমোদন লোহাগাড়া বড়হাতিয়া ১নং ওয়ার্ড শাখার আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত লোহাগাড়া উপজেলায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে কন্ট্রোল রুম উদ্বোধন চট্টগ্রাম জেলায় শুরু হচ্ছে সরকারী ও বেসরকারী হজ্জ্ব যাত্রীগণের স্বাস্থ্য পরীক্ষা

লোহাগাড়া উপজেলায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

দেশপ্রিয় বড়ুয়া (লোহাগাড়া প্রতিনিধি):

চট্টগ্রাম লোহাগাড়া উপজেলায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

৭জুন উপজেলা পরিষদ কনফারেন্স হল রুমে সকাল ১০টায় এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন পটিয়া তথ্য অফিস। এবং সহযোগিতা করেন উপজেলা প্রশাসন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ।

শুরুতে পবিত্র কোরান পাঠ, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের নির্ধারিত সভাপতি পটিয়া তথ্য অফিসের সহকারী অফিসার দিপক চন্দ্র দাশ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের মেধাশক্তিকে বিকাশ করার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে। বর্তমানে যে বয়সে শিশুরা বিকশিত হওয়ার কথা সে বয়সে শিশুরা বিকশিত হচ্ছেনা। এটার প্রধান কারণ হচ্ছে স্মার্ট মোবাইল ফোন। তাই মোবাইল ব্যবহারে আমাদের সচেতন হতে হবে। শিশুদের প্রতি যত্নশীল হতে হবে।
তিনি আরো বলেন, বাল্যবিবাহ রোধে সকল সচেতন মহলকে কাজ করতে হবে। বাল্যবিবাহের কারণে প্রতিবন্ধী শিশু জন্ম নিতে পারে, এমকি মৃত্যুর ঝুঁকি বেশি থাকে। তাছাড়াও বাল্যবিবাহে কমপক্ষে ৬মাস থেকে ২বছর কারাদণ্ডের শাস্তি আছে।দেশের জন্য যে আইন তা সকলকে মানতে হবে না মানলে শাস্তি ভোগ করতে হবে। বর্তমান সরকার নারী সমাজের উন্নয়ন কল্পে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করে যাচ্ছে। তিনি সকল শ্রেণী পেশার মানুষের উদ্দেশ্য বলেন আমরা নিজ নিজ অবস্থান থেকে একটু সচেতন হয়ে কাজ করলে সমাজ পরিশুদ্ধ হবে। সমাজ পরিশুদ্ধ হওয়া মানে নিজের পরিবার পরিশুদ্ধ হওয়া।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লোহাগাড়া থানার ওসি (তদন্ত) মুহাম্মদ সাইফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন সহ বীর মুক্তিযুদ্ধা,সাংবাদিক, শিক্ষক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইয়োলো হোস্ট